শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৪ সালেই যাত্রীদের জন্য বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল খুলবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ শেষে যাত্রীদের ব্যবহারের জন্য উন্মুক্ত করা হবে ২০২৪ সালের শেষে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মো. মফিদুর রহমান এই তথ্য জানিয়েছেন।

২৭ জুন দুপুরে বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বেবিচক চেয়ারম্যান।

তিনি বলেন, এ বছর অক্টোবরে তৃতীয় টার্মিনালের সফট লঞ্চিং হবে। এ সময় এয়ারলাইনগুলো তৃতীয় টার্মিনালের বিভিন্ন সুবিধা ব্যবহার করতে পারবে। তবে টার্মিনালের বিভিন্ন যন্ত্রপাতি বসানোর জন্য সময় প্রয়োজন আছে। সব প্রস্তুতি শেষে যাত্রীদের জন্য ২০২৪ সালেরর শেষের দিকে খুলে দেওয়া হবে।

এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ প্রকল্পের বাস্তবায়নের শেষ পর্যায়ের কাজ চলছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সব থেকে দ্রুততম সময়ে এই প্রকল্পের কাজ শেষ করা হচ্ছে। প্রকল্প এলাকায় দিন রাত কাজ চলছে। ঈদের ছুটি শুরু হয়েছে, কিন্তু আমাদের এখানে তিন-চার হাজার শ্রমিক ছুটিতেও কাজ করে যাবেন। তারা শুধু ঈদের দিন কাজ করবেন না। এরপরের দিন থেকে তারা আবার কাজ শুরু করবেন।

কাজের অগ্রগতি বিষয়ে বেবিচক চেয়ারম্যান বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে সফট ওপেনিং উদ্বোধন করা হবে। আমরা অক্টোবরের আগে প্রকল্পের ৯০ শতাংশ কাজ সম্পন্ন করতে চাই। আশা করি সময়ের আগে কাজ শেষ হবে। এখন পর্যন্ত প্রকল্পের ৭৭ দশমিক ৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। অক্টোবর মাসে সফট উদ্বোধন হবে।

© 2022 payranews.com
Developed by- Payra Team