শুক্রবার | ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচিত হলে সবার জন্য কাজ করার প্রতিশ্রুতি আরাফাতের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত দুটি নির্বাচনি জনসভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করেছেন। এতে তিনি নির্বাচনে জিতলে দল-মত নির্বিশেষে সকলের জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

২৬ জুন বিকাল ৪টা ও সাড়ে ৫টায় নির্বাচনি এলাকার যথাক্রমে এরশাদ স্কুল মাঠ (কড়াইল) ও ভাষানটেকে পৃথক জনসভায় এ প্রতিশ্রুতি দেন। এদিন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন প্রতীক বরাদ্দ দেন।

প্রচারের প্রথম দিন নৌকার প্রার্থী অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। ডিজিটাল বাংলাদেশ আজ দৃশ্যমান এবং ইতিমধ্যে তার সুফল আমরা ভোগ করছি। নৌকা উন্নয়ন ও অগ্রগতির প্রতীক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকার মাঝি হিসেবে আপনাদের কাছে পাঠিয়েছেন। উপ-নির্বাচনে বিজয়ী হলে ঢাকা-১৭ আসনের সর্বস্তরের জনসাধারণের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া সব নাগরিক সুবিধা নিশ্চিত করা আমার নৈতিক দায়িত্ব।’

ঢাকা-১৭ আসনে বিভিন্ন কারণে সুষম উন্নয়ন হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘দীর্ঘদিন পর প্রধানমন্ত্রী আওয়ামী লীগ থেকে একজনকে দায়িত্ব দিয়েছেন এই অঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। আমি কথা দিচ্ছি, আমি আপনাদের জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হলে আমার সকল প্রতিশ্রুতি বাস্তবায়ন করবো। আমি আপনাদেরই লোক।’

মোহাম্মদ এ আরাফাত বলেন, আমি শেখ হাসিনার দেওয়া দায়িত্বগুলো পালনের চেষ্টা করবো। দীর্ঘ ২০ বছরের অধিক সময় এই আসনে আওয়ামী লীগের কোনও জনপ্রতিনিধি ছিল না। এর আগে ফারুক সাহেব ছিলেন, তবে তিনি দীর্ঘদিন অসুস্থ থাকায় নাগরিক সুবিধাগুলো নিশ্চিত করা সম্ভব হয়নি।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি কথা দিচ্ছি, আপনারা যদি আমাকে সমর্থন দেন আপনাদের সেবা করার সুযোগ পাই, তবে আপনাদের অসুবিধাগুলো আমার সাধ্যমতো সমাধানের চেষ্টা করবো। এটা একটা বড় চ্যালেঞ্জ, গোটা বিশ্বকে আমরা ঢাকা-১৭ আসনের নির্বাচনের মধ্যদিয়ে দেখিয়ে দিতে চাই, বাংলাদেশের মানুষ ভোট দেয়।’

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈম, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম প্রমুখ।

ঢাকা-১৭ আসনে আগামী ১৭ জুলাই ব্যালট পেপারের মাধ্যমে উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে মোট ৯ জন প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন- জাতীয় পার্টি সিকদার আনিসুর রহমান (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন (ডাব), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আকতার হোসেন (ছড়ি), জাকের পার্টির কাজী রাশিদুল হাসান (গোলাপ ফুল) ও তৃণমূল বিএনপি’র শেখ হাবিবুর রহমান (সোনালী আঁশ) ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা)।

© 2022 payranews.com
Developed by- Payra Team