শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিবন্ধী আঁখির আঁকা ছবি দিয়ে ঈদের শুভেচ্ছা কার্ড, ১ লাখ টাকার ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর:  দিনাজপুরের সেই বাক ও শ্রবণ প্রতিবন্ধী আরিফা আক্তার আঁখিকে ঈদ শুভেচ্ছা হিসেবে এক লাখ টাকা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার দিনাজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম আঁখির হাতে এক লাখ টাকার চেক তুলে দেন।
এবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে স্থান পেয়েছে শ্রবণ ও বাক প্রতিবন্ধী আরিফা আক্তার আঁখির হাতে আঁকা দিনাজপুরের ঈদগাহ মাঠের ছবি। আঁখির আঁকা এই ছবিতে দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে অবস্থিত এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহ মিনার ও ঈদ জামাতের ছবি তুলে ধরা হয়।

প্রতিবন্ধী আঁখির আঁকা ছবিতে এবার প্রধানমন্ত্রীর ঈদের রাষ্ট্রীয় শুভেচ্ছা বার্তা বহন করায় প্রধানমন্ত্রী তাকে এই উপহার পাঠিয়েছেন বলে জানান সংশ্লিষ্টরা।

জন্ম থেকেই শ্রবণ ও বাক প্রতিবন্ধী আরিফা আক্তার আঁখি দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা এলাকার পুরাতন পুস্তক ব্যবসায়ী আনারুল ইসলাম ও গৃহিণী শাহনাজ পারভীনের কন্যা। সে দিনাজপুর বধির ইনস্টিটিউটের অষ্টম শ্রেণির ছাত্রী। এখন অন্যরকম ঈদের আমেজ প্রতিবন্ধী এই শিক্ষার্থীর পরিবারে।

বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর দেওয়া এই উপহার প্রদানকালে উপস্থিত ছিলেন- দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ, বাংলাদেশ সরকারের উপ-সচিব মোরারজি দেশাই, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করীম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামীম আলম সরকার বাবু, সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, বধির ইনস্টিটিউটের প্রধান শিক্ষক নাজনীন আক্তার প্রমুখ।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, আঁখির এই প্রতিভা দিনাজপুরবাসীকে গর্বিত করেছে। আঁখি প্রমাণ করেছে বাক প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ। ভবিষ্যতেও আঁখির মতো অনেক প্রতিভা দেশের জন্য সুনাম বয়ে আনবে।

তিনি জানান, আয়তনের দিক দিয়ে গোর-এ শহীদ ময়দান উপমহাদেশের সবচেয়ে বড় ঈদগাহ মাঠ। এর আয়তন প্রায় ২২ একর। এই ঈদগাহ মাঠে একসঙ্গে প্রায় ছয় লাখ মুসল্লি জামাতে অংশ নিতে পারবেন।

আঁখির পিতা আনারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে আমার প্রতিবন্ধী মেয়ের আঁকা ছবি স্থান পাওয়ায় পিতা হিসেবে আমি ধন্য। এর উপর আবার প্রধানমন্ত্রী আমার মেয়েকে ঈদ উপহার হিসেবে এক লাখ টাকা পাঠিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি আমি ও আমার পরিবার চিরকৃতজ্ঞ। তিনি প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

© 2022 payranews.com
Developed by- Payra Team