রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পায়রা নিউজের আনুষ্ঠানিক যাত্রা শুরু, ‘এটি নিউজ পোর্টাল নয়, একটি আন্দোলন’

নিজস্ব প্রতিবেদক: আমেরিকা ও বাংলাদেশে যৌথভাবে যাত্রা শুরু করেছে শুধুমাত্র বিশেষ সংবাদের পোর্টাল পায়রা নিউজ ডটকম। শুক্রবার ঢাকা ও নিউইয়র্ক থেকে একই সময়ে এর আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করেন আমেরিকার বিশিষ্ট ব্যবসায়ী ও পায়রা নিউজের সম্পাদক আমান উদ দৌলা। সংবাদপত্র জগতে তিনি এই প্রথম উদ্যোক্তা হিসেবে নিউইয়র্ক ও ঢাকা থেকে এই পোর্টাল চালু করলেন।

একটি জুম মিটিংয়ে  সংযুক্ত হয়ে তিনি নিউইয়র্ক ও ঢাকার সংবাদ কর্মীদের সঙ্গে পোর্টালটির উদ্বোধন ঘোষণা করেন। তিনি জানান, নিউইয়র্কের কমিউনিটি নিউজ ছাড়া অন্য কোন ঘটনার দৈনন্দিন সংবাদ প্রকাশিত হবে না। বাংলাদেশের নানা অব্যবস্থাপনা ও দুর্নীতি বিষয়ে অকুতোভয় সংবাদ প্রকাশের অঙ্গীকার করে তিনি বলেন, রাষ্ট্রীয় সম্পদ পাচার, দুর্নীতি ও অর্থ আত্মসাতসহ সরকার ও প্রশাসনের নানা অনিয়ম ও দুর্নীতি তুলে ধরাই হবে পায়রা নিউজের মূল লক্ষ্য।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও জাতির পিতার যোগ্য কন্যা শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য নানাভাবে কাজ করে গেলেও কিছু সংখ্যক দুর্নীতিবাজ ব্যবসায়ী, কর্মকর্তা দেশটাকে কংকালে রূপান্তরের চেষ্টা করছেন। তাদের বিরুদ্ধে এক প্রকার যুদ্ধ ঘোষণা করে তিনি বলেন, তাদের চিহ্নিত করে বঙ্গবন্ধু কন্যার কল্যানকর উদ্যোগগুলো যাতে নষ্ট না হয় তার জন্য পায়রা নিউজ কাজ করে যাবে।

দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দেশকে সকল প্রকার অপশক্তির হাত থেকে রক্ষা করতে কাজ করবে পায়রা নিউজ। এজন্য তিনি সহকর্মী সাংবাদিক ও কলাকুশলীদের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, আপনারা সংবাদ প্রকাশ করুন, সরকারের টনক নড়াতে বা তাদের দৃষ্টিগোচর করতে আমি কাজ করবো। কিন্তু কোন অন্যায়ের কাছে মাথানত করা যাবে না।

আমান উদ দৌলা নব্বইয়ের দশকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৩ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সেখানে তিনি রেষ্টুরেন্ট, রিয়েল এস্টেট ও কমিউনিকেশন টেকনোলজি নিয়ে কাজ করেন। পায়রা নিউজ একটি নন প্রফিটেবল অর্গানাইজেশন হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ‘এটি কোন নিউজ পোর্টাল নয়, এটি একটি আন্দোলন।’ এই আন্দোলন সফল হলেই বাংলাদেশ হবে সোনার বাংলা।

© 2022 payranews.com
Developed by- Payra Team