মঙ্গলবার | ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসা ভাড়া নেওয়ার নামে ফ্ল্যাটে গিয়ে জিম্মি করে ডাকাতি করত প্রতারক লিটন!

সম্প্রতি ষাটোর্ধ্ব বৃদ্ধাকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার ডাকাতি অভিযোগে লিটন (২৭) নামে একজনকে গ্রেপ্তার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। মিরপুর-১০ নম্বর এলাকা থেকে ডাকাতির টাকাসহ তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে মুন্সিগঞ্জ থেকে স্বর্ণ উদ্ধার করা হয়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন জানান, গ্রেপ্তার লিটন বাসা ভাড়ার নামে ফ্ল্যাটে যান, এরপর ঘরে থাকা মহিলাকে জিম্মি করে ডাকাতি করেন। লিটন একজন প্রতারক। তিনি একসময় সৌদি আরব ছিলেন। কিন্তু সেখানে সুবিধা করতে না পারায় দেশে ফিরে আসেন। এরপর অভিনব প্রতারণা শুরু করেন।

সাধারণত যেসব ফ্ল্যাটে পুরুষ থাকে না, সেসব ফ্ল্যাটকেই টার্গেট করেন। এ বিষয়ে নিশ্চিত হতে তিনি প্রথমে বাসাটি কোনো পুরুষ সদস্যকে ঘুরে দেখাতে বলেন। এসময় ঘরে কোনো পুরুষ সদস্য নেই বললে সঙ্গে সঙ্গে বাসায় থাকা নারীকে মারধর করেন এবং বেঁধে ফেলেন। এরপর নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল নিয়ে পালিয়ে যান।

লিটনের দাবির বরাতে ওসি মোহাম্মদ মহসিন বলেন, শরীরে শয়তান ভর করলে তিনি এসব অপকর্ম  করেন।

ওসি আরও জানান, সম্প্রতি মিরপুর মডেল থানার কলওয়ালাপাড়ায় একই কায়দায় বাসা ভাড়ার নামে একটি ফ্ল্যাটে যান লিটন। সেখানে থাকেন শিরিন মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা ও তার ছেলে। তার ছেলে সে সময় বাইরে ছিলেন। এটি নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে ওড়না দিয়ে বৃদ্ধার হাত পা বেঁধে স্বর্ণের চেইন, আংটি, নগদ ২৫ হাজার টাকা এবং মোবাইল নিয়ে পালিয়ে যান লিটন। তাকে যেন শনাক্ত করা না যায় এ কারণে তিনি যে কাপড় ও ক্যাপ পরে ঢুকেছিলেন পরে সেগুলো পরিবর্তন করে ফেলেন। এ ঘটনায় মামলা দায়েরের পর মিরপুর ১০ থেকে নগদ ২৫ হাজার টাকাসহ লিটনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জের গজারিয়া থেকে লুণ্ঠিত স্বর্ণালংকার  উদ্ধার করা হয়। গ্রেপ্তার লিটনের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।

© 2022 payranews.com
Developed by- Payra Team