সোমবার | ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে আ.লীগ নেত্রী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা অফিস: প্রতারণার ফাঁদে ফেলে জায়গা দখল, অর্থ আদায়, হয়রানিমূলক মামলা দায়ের ও জিম্মি করে মানুষের কাছ থেকে অর্থ আদায়সহ চাঁবাবাজি ও সংগঠনবিরোধী কার্যকলাপের অভিযোগ গাইবান্ধা জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক স্যামলী আকতারকে বহিষ্কার করা হয়েছে।

২৩ জুন শুক্রবার জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লুদমিলা পারভীন ছন্দা ও সাধারণ সম্পাদক মাহমুদা পারুল স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

স্থানীয় আওয়ামী লীগ নেতা ও পলাশবাড়ি পৌর মেয়র সারোয়ার হোসেন বিপ্লব জানান, পলাশবাড়ি পৌর এলাকার বাসিন্দা স্যামলী আকতার গাইবান্ধা জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি এই পদ পেয়ে ক্ষমতার অপব্যবহার করেন। মানুষের ঘরবাড়ি দখল, জমি দখল, চাঁদাবাজি ও হয়রানিসহ মানুষকে জিম্মি করে আসছিলেন।

এলাকার মানুষকে তার অপকর্মের বিরুদ্ধে কথা বলতে গিয়ে নানা হয়রানিমূলক মামলা ও অর্থদণ্ড দিতে হয়েছে। পলাশবাড়ি উপজেলার অধিকাংশ মানুষ তার কাছে জিম্মি হয়ে পড়েন। তার কর্মকাণ্ডে স্থানীয় আওয়ামী লীগ নেতা ছাড়াও সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়ে।

এক পর্যায়ে পলাশবাড়ি উপজেলার মটর শ্রমিক ইউনিয়ন, প্রেস কাবের কর্মকর্তা, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ স্যামলী আকতারকে গ্রেফতারের দাবিতে মিছিল, মানববন্ধন ও সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এসব কর্মকাণ্ডের পরও স্যামলী আকতারের বিরুদ্ধে পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলে দাবি করেন তিনি।

বিপ্লব জানান, অভিযোগ পেয়ে গাইবান্ধা জেলা মহিলা আওয়ামী লীগ বিষয়টি আমলে নেয়। তাদের তদন্তে অপরাধ প্রমানিত হওয়া এবং দলীয় শৃংখলা ভঙ্গ করে গঠনতন্ত্র বিরোধী কাজের অপরাধে শুক্রবার বিকালে মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

© 2022 payranews.com
Developed by- Payra Team