রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কানাডায় আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, টরেন্টো: আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কানাডায় অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনে কানাডা থেকে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শক্তিশালী ভূমিকা পালন করে যাওয়ার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

সভায় সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের নির্বাহী সহসভাপতি ও বাকসুর সাবেক ভিপি ফয়জুল করিম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ। সভায় বিশেষ অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার সৈয়দ আব্দুল গাফ্ফার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. হুমায়ুন কবির, কানাডা আওয়ামী লীগ নেতা মো. হাসান।

বক্তারা তাদের বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস, বাংলাদেশ সৃষ্টি ও বঙ্গবন্ধুর তাৎপর্য তুলে ধরেন। তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রী শেখ হাসিনার সৈনিকরা ঐক্যবদ্ধ। যে কোনো জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে তারা সংকল্পবদ্ধ।

সভায় তথ‍্য-উপাত্তসহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার বিবরণ তুলে ধরা হয় এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার আহ্বান জানানো হয়।

এছাড়া বাংলাদেশের জন‍্য আওয়ামী লীগের ভূমিকা ও সাফল্যের চিত্র তুলে ধরার পাশাপাশি বক্তারা বর্তমান সরকারের উন্নয়ন ও জননেত্রী শেখ হাসিনার ভবিষ্যত পরিকল্পনার চিত্র তুলে ধরেন। বক্তারা সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

আলোচনায় অংশগ্রহণ করেন অন্টারিও আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, সহসভাপতি আনোয়ার আলম কামাল, যুগ্ম সম্পাদক জিয়াউল আহসান চৌধুরী, দপ্তর সম্পাদক খালেদ শামীম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুশফাকুর রহমান আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক হাসমত আরা জুই, নির্বাহী সদস্য ড. জোহা, আব্দুর রহিম, শরিফুল ইসলাম, যুব সম্পাদক সাদ্দাম হোসেন

অন্যদের মধ্যে কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহম্মেদ মুক্তা, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সুকোমল রায়, সদস্য তাজুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ কানাডা শাখার সভাপতি ওবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নয়নের ধারা যাতে অব‍্যাহত থাকে- এই কামনা করে মোনাজাত পরিচালনা করেন অন্টারিও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিয়াউল আহসান চৌধুরী।

© 2022 payranews.com
Developed by- Payra Team