সোমবার | ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবা‌দিক গোলাম রব্বানি হত্যার বিচার দাবিতে লন্ডনে মানববন্ধন

প্রদায়ক প্রতিবেদক, লন্ডন: বাংলাদেশে সাংবা‌দিক গোলাম রব্বানি হত‌্যার বিচার, দেশব‌্যাপী সাংবা‌দিক নির্যাতন বন্ধ ও ডি‌জিটাল নিরাপত্তা আইন বা‌তি‌লের দা‌বি‌তে লন্ড‌নে সমাবেশ ও মানববন্ধন করেছেন সাংবাদিকেরা। রোববার পূর্ব লন্ড‌নের আলতাব আলী পা‌র্কে এ সমা‌বেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

যুক্তরাজ্যে বাংলা গণমাধ‌্যমে কর্মরত সাংবা‌দিক‌দের সংগঠন ‘ইউকে-বাংলা প্রেসক্লাব’ এ কর্মসূচির আ‌য়োজন ক‌রে। সমা‌বে‌শে বক্তারা দল ও ম‌তের বিভাজ‌নের বাইরে গিয়ে গণমাধ‌্যম ও সাংবা‌দিক‌দের নিরাপত্তার জন‌্য জনমত গ‌ড়ে তোল‌ার আহ্বান জানান।

সংগঠ‌নের সভাপ‌তি রেজা আহমদ ফয়সল চৌধুরীর সভাপ‌তি‌ত্বে ও সাধ‌ারণ সম্পাদক সাইদুল ইসলা‌মের প‌রিচালনায় সমা‌বে‌শে বক্তব‌্য দেন সা‌বেক সভাপ‌তি কে এম আবু তাহের চৌধুরী, মোহাম্মদ মোস্তফা, এনাম চৌধুরী, খান জামাল নুরুল ইসলাম, আরিফ আল মাহফুজ, শামছুল ইসলাম, জুবায়ের আহমদ, জামান আহমেদ সিদ্দিকী প্রমুখ।

১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানি। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি ‘বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম’-এর জামালপুর জেলা প্রতিনিধি ছিলেন। একই সঙ্গে ‘একাত্তর টিভির’ বকশীগঞ্জ উপজেলা সংবাদ সংগ্রাহক হিসেবে কাজ করতেন।

এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) মাহমুদুল আলমসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, ইউপি চেয়ারম্যান মাহমুদুলের নেতৃত্বে সাংবাদিক গোলাম রব্বানির ওপর হামলা হয়েছিল।

© 2022 payranews.com
Developed by- Payra Team